,

সাহিত্য সম্মাননা ২০২৩ পেলেন নবীগঞ্জেন মনি

প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক আলোকিত বাংলাদেশ নিউজটিভির সম্পাদক ও প্রকাশক ডেইলি মর্নিং গ্লোরীর হবিগঞ্জ প্রতিনিধি ফরজুন আক্তার মনি ছোট বেলা থেকেই ছোট বড় অনেক ঝড়ঝাপটায় শিকার হলেও মহান আল্লাহ তাকে নিজ কুদরতে লালন-পালন করে বাঁচিয়ে রেখেছেন। সে ছোট বেলা থেকেই ছোট ছোট কবিতা লিখে স্কুল বন্ধুদের দিতেন। তার কবিতায় মুগ্ধ হয়ে বন্ধু শিবলী আক্তার মজা করে কবি ফররুখ আহমেদ বলে ডাকতেন। মনি তখন এ নামে ডাকলে রাগ করতেন। তিনি জীবনে অনেক কবিতা ও গল্প লিখলেও সংগ্রহ করে রাখেননি।
একদিন কবি সাজ্জাদুল হল বললেন,মনি তোমার লেখা গুলো অনেক ভালো তা সংগ্রহ করে রাখো। তাই কিছু লেখা সংগ্রহ করে সময়ের সুর প্রকাশনের নিকট দাখিল করেন। সময়ের সুর প্রকাশন কবি ও লেখক হিসেবে নির্বাচিত করে তাঁর কবিতা যৌথভাবে ভাবে প্রকাশ করে এবার একুশে বই মেলায় বিক্রি করছে এবং তাঁকে সাহিত্য সম্মাননা ২০২৩ তে ভূষিত করে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রকাশনার সম্পাদক ও প্রকাশক ফাতেমাতুন নুর। সেই সঙ্গে স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট প্রদান করে সার্বিক উন্নতি ও সম্পৃক্ততা কামনা করেন।
মণি জানান, আমার স্কুল বন্ধুরা কবি বলে ডাকলে অনেক রাগ করতাম, আজ সেই ডাক স্বীকৃতি পেয়েছে। আমার আনন্দের অনুভূতি প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলেছি, আমি খুবই ধন্য এবং মুগ্ধ।


     এই বিভাগের আরো খবর